Header Ads Widget

Responsive Advertisement

মেসি স্পেনের হয়ে খেললে ৩ টি বিশ্বকাপ জিততো।


সাবেক বার্সা তারকা ও ইংলিশ ফটবল কিংবদন্তী গ্যারি লিনেকার মনে করেন ‘দ্যা হ্যান্ড অফ গড’ খ্যাত ম্যারাডোনা নয় এ যুগের সেরা ফুটবলার পাঁচ বারের ব্যালন ডি‘অর জয়ী লিওলেন মেসিই সেরা।
লিনেকার বলেন, ‘ব্যাক্তিগড়ত ভাবে আমি বার্সেলোনার একজন ভক্ত। এই ক্লাবে খেলেছেন ব্রাজিলেন পোষ্টার বয় রোনালদিনহো এরপর জাভি, ইনিয়েস্তা এবং সবার উপরে এসেছে লিওনেল মেসি। আমার মনে হয়, মেসি সম্পূর্ণ অন্য গ্রহের এক ফুটবলার।’ বার্সা হয়ে ১০৩ ম্যাচে লিনেকার ৪২ গোলে করেন।
ইংলিশ কিংবদন্তি ফুটবলার গ্যারি লিনেকারের মনে কোনও সংশয় নেই। দিয়েগো ম্যারাডোনা নয়, লিওনেল মেসি’ই হচ্ছেন সর্বকালের সেরা ফুটবলার। লিনেকার নিজেও এক সময় বার্সেলোনার জার্সিতে লা লিগায় খেলেছিলেন। ১০৩ ম্যাচে করেছেন ৪২ গোল। ইংলিশ এই ফুটবলারের এখনও প্রিয় ক্লাব বার্সেলোনা।
লিনেকার আরও বলেন,‘ আমি কখনো ভাবিনি ম্যারাডোনার চেয়ে ভালো কোন ফটবলার দেখতে পাবো। কিন্তু লিও আমাকে ভুল প্রমাণিত করেছে। হ্যাঁ, এটা সত্যি যে ম্যারাডোনা বিশ্বকাপ জিতেছে মেসি পারেনি। কিন্তু মেসি চারটি চ্যঅম্পিয়ন্স লিগ জিতেছে। সেখানে ম্যারাডোনা? সে তো একটিও পারেনি। আর্জেন্টিার সমর্থকরা অবশ্যই মেসি এবং দিয়েগো ম্যারাডোনার মধ্যে কে সেরা সেটি নিয়ে লড়াই করে। তবে আমি বলবো মেসি সেরা’।
মেসি শুধু ক্লাবে ভালো খেলে সেটা মানতে নারাজ লিনেকার। তিন মন্তব্য করেন, ‘বার্সেলোনা ১৩ জন নিয়ে খেলে কারণ ওদের মেসি আছে। মেসি যদি স্পেনের হয়ে খেলত, স্পেন নিশ্চই তিনটি বিশ্বকাপ জিততে পারতো।’

Post a Comment

0 Comments