Header Ads Widget

Responsive Advertisement

যে কারণে হটাৎ পদত্যাগ করলেন জিদান

যে কারণে হটাৎ পদত্যাগ করলেন জিদান.

এই তো দিন পাঁচেক আগেই জিনেদিন জিদান চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছিলেন রিয়াল মাদ্রিদকে। কোচ হিসেবে রিয়ালের দায়িত্ব নেওয়ার পর দলকে টানা তিনবার বানিয়েছেন ইউরোপের সেরা। মাদ্রিদের ক্লাবটির ডাগআউটে তিন মৌসুম কাটিয়ে আচমকা বৃহস্পতিবার (৩১ মে) সাবেক ফরাসি এই ফুটবলার সরে দাঁড়ালেন ক্লাবটির কোচের পদ থেকে। আর তার পদত্যাগ নেওয়ার সিদ্ধান্তের কথা খেলোয়াড়দের মধ্যে তিনি প্রথম জানিয়েছেন রিয়াল অধিনায়ক সের্গিও রামোসকে। 
রামোস কোচকে রিয়ালে থেকে যাওয়ার আহ্বান জানান। এছাড়া ক্লাবটি তার যোগ্য উত্তরাধিকার খুঁজে পাবে না বলে উল্লেখ করেন রামোস। রিয়ালের ইতিহাসে জিদান সেরা কোচদের একজন হয়ে থাকবেন বলে মনে করেন এই ডিফেন্ডার। পদত্যাগের বিষয়ে জিদান বলেন, 'আমি এবং সকলের জন্য পরিবর্তন আনার জন্য এটাই সবচেয়ে ভালো সময়। এটা সহজ সিদ্ধান্ত ছিল না। মাদ্রিদ আমার ক্যারিয়ারে সবকিছু দিয়েছে।' 
জিদান পদত্যাগ করার কারণ হিসেবে বলেন, 'দলের নতুন কারো অধীনে খেলা দরকার। আর সেজন্য এটাই আমার সরে দাঁড়ানোর ভালো সময়।' রিয়াল মাদ্রিদের কিছু 'ফ্রেশ আইডিয়া' দরকার বলেও উল্লেখ করে জিদান। তবে তিনি নতুন কোন ক্লাবের দায়িত্ব নিচ্ছেন না বলেও জানান। তিনি বলেন, 'আমি অন্য কোন ক্লাবের কোচের দায়িত্ব নিচ্ছি না। অন্য কোন ক্লাব খুঁজছিও না।' 
জিদান পদত্যাগের সময় জানিয়েছেন, তিনি দায়িত্বে থাকলে রিয়াল এই শিরোপা জয়ের ধারায় নাও থাকতে পারে। কিয়েভে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ যদি লিভারপুলের কাছে হেরে যেত তবুও কি পদত্যাগ করতেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমি ঠিক জানি না। তবে সম্ভবত করতাম।'

Post a Comment

0 Comments